চকরিয়ায় ছুরিকাঘাতে কলেজ ছাত্র গুরুতর আহত

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:


চকরিয়া উপজেলার ডুলাহাজারায় আবদুর রহিম (১৮) নামের এক কলেজ ছাত্রকে ছুরিকাঘাতে গুরুতর আহত করা হয়েছে।

সে চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ও ডুলাহাজারা রংমহল এলাকার রমজান আলীর ছেলে। আহতকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে। এ ঘটনায় নারীসহ আহত হয়েছে আরো ৩ জন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। রংমহল এলাকায় মঙ্গলবার রাতের এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, রংমহল এলাকার বাসিন্দা দেলোয়ার করিমের ছেলে জয়নাল আবেদীন ও একই এলাকার নুরুল কবির নুরু’র ছেলে আব্দুল হামিদ ইসলামের কিছু টাকাপয়সার লেনদেন ছিল। ঘটনার রাতে জয়নাল আবেদীন তার দোকানে থাকা অবস্থায় পাওনা বাবদ তিন হাজার টাকা দাবী করে আব্দুল হামিদ ইসলাম। এসময় ব্যস্ত থাকায় হিসাবনিকাশ করে নেওয়ার কথা বলেন। তখন একদল সাঙ্গপাঙ্গ মিলে জয়নাল আবেদীনকে দোকান থেকে বের করে অমানুষিক মারধর শুরু করে।

চাচাকে উদ্ধার করতে ভাইপো কলেজ ছাত্র আব্দুর রহিম এগিয়ে আসলে তাৎক্ষণিক আব্দুল হামিদ ইসলাম তাকে ছুরিকাঘাত করে মারাত্মক আহত করে। এসময় সে রক্তাক্ত অবস্থায় অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যায়।

এসময় হামলাকারী আব্দুল হামিদ ইসলামের ছোটভাই আবদুল হাকিম সোনামিয়া ও গুরা পুতিয়া (ভুইস্যা) সহ সবাই মিলে লাঠি, লোহার রড়, দা, ছুরি ইত্যাদি নিয়ে বেপরোয়া হামলা চালায়। তাদের আঘাতে গুরুতর আহত হয় রমজান আলী, রিয়াজ উদ্দিন, জয়নাল আবেদীন ও মুন্নুজা বেগম। এসময় তাদের কাছে থাকা ১৯ হাজার নগদ টাকা, ২৫ হাজার টাকা দামের ওয়ালেট এক্স-৫ মোবাইল ফোন ও দোকানের ক্যাশ বক্স থেকে ৭০ হাজার টাকা নিয়ে যায়। পরে এলাকার লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

কলেজ ছাত্র আবদুর রহিম ছুরিকাঘাতে মেরুদণ্ডে মারাত্মক আঘাতপ্রাপ্ত হওয়ায় তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আশংকাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে রেফার করে। সেখানে গত তিনদিন ধরে চিকিৎসধীন রয়েছে গুরুতর আহত কলেজ ছাত্র রহিম উদ্দিন।
এ ব্যাপারে স্থানীয় মেম্বার জসিম উদ্দিন জানান, ঘটনার খবর পেয়ে আগে আহত আবদুর রহিমকে হাসপাতালে চিকিৎসা করাতে বলা হয়েছে।

পরবর্তীতে উভয়ের বিষয়াদি যাচাই করে ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাবিবুর রহমান জানান, এমন খবর এখনো পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।